1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
বুধবার, ২২ মে ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নকলা উপজেলা পরিষদ নির্বাচন: বিজয়ী হলেন যারা নালিতাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন: চেয়ারম্যান পদে কে কতো ভোট পেলেন? উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপে ভোট পড়েছে ৩০ শতাংশের বেশি ত্রিশালে গর্ত থেকে এক নারী ও দুই শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার রাইসির মৃত্যু: ইসরায়েলের দিকে সন্দেহের তির বঙ্গবন্ধু শান্তি পদক চালু, স্বর্ণ পদকের সঙ্গে পুরস্কার কোটি টাকা ইরানের অন্তর্বর্তী প্রেসিডেন্ট ও নতুন পররাষ্ট্রমন্ত্রী নিয়োগ ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার বিধ্বস্ত: রাইসি ছাড়াও নিহত হলেন যারা হেলিকপ্টার দুর্ঘটনা: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন নালিতাবাড়ীতে বিনা উদ্ভাবিত ধানের ফসল কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত

শেরপুরে একটি কালভার্টের অভাবে ১৫ গ্রামের মানুষের দুর্ভোগ

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১

মোহাম্মদ দুদু মল্লিক, স্টাফ রিপোর্টার : শেরপুর সদর উপজেলার কুমরি বটতলা ও কুমরি কাটাজান থেকে বাজিতখিলা-গাজিরখামার রাস্তায় কাঁকরিভাঙ্গা বিলের মাঝে বিধ্বস্ত কালভার্টটি পুননির্মাণ না করায় ১৫ গ্রামের মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

জানা গেছে, বাজিতখিলা ইউনিয়নের জামতলী থেকে গাজিরখামার ও বাজিতখিলা হয়ে শেরপুর সদরে যাতায়াতের ফিডার রোডের সাথে সংযুক্ত এলজিইডি’র এ রাস্তা। এ পথে কালিবাড়ি বাজার, বাজিতখিলা বাজার, কালিতলা বাজার ও গাজিরখামার বাজারে যাতায়াত করেন ১৫ গ্রামের কয়েক হাজার মানুষ।

ভুক্তভোগীরা জানান, বাজিতখিলা, কুমরি কাটাজান, কুমরি বটতলা, খামার, বালিয়া, প্রতাবিয়া, কালিতলা, খরখরিয়া, কামারপাড়া, হোসেনখিলা, সুলতানপুর, তেঘুরিয়া, চৈতাজানি, ঘোনাপাড়া, কালিবাড়ি ও কান্দাপাড়াসহ ১৫টি গ্রামের মানুষ এক এলাকা থেকে অন্য এলাকায় যাতায়াতের জন্য এ রাস্তার উপর নির্ভরশীল। তাই এসব গ্রামের মানুষের যাতায়াতের সুবিধার্থে ১৯৮৬ সালে ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে কাঁকরিভাঙ্গা বিলের মাঝে একটি কালভার্ট নির্মাণ করা হয়।

স্থানীয়রা জানায়, প্রায় ৬ মাস আগে কালভার্টটি বিধ্বস্ত হয়ে সড়ক যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে। ফলে দুর্ভোগে পড়েন এ পথে যাতায়াতকারী হাজারো মানুষ। এমতাবস্থায় কালভার্টটি সংস্কার বা পুননির্মাণ করার উদ্যোগ আজও নেওয়া হয়নি। বর্তমানে এ পথে সকলপ্রকার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে কৃষিপণ্য ও গবাদিপশু আনা- নেওয়ায় চরম বিড়ম্বনার শিকার হতে হচ্ছে স্থানীয় কৃষকদের। কালভার্টটি সংস্কারের অভাবে ৪-৫ কিলোমিটার পথ ঘুরে গন্তব্যে পৌছতে হচ্ছে পথচারীদের। এতে দুর্ভোগের পাশাপাশি অতিরিক্ত অর্থ ও সময় অপচয় হচ্ছে।

এমতাবস্থায় বাজিতখিলা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল হালিম ওই স্থানে একটি ব্রীজ নির্মাণের জন্য সংশ্লিষ্ট দপ্তরের জরুরী পদক্ষেপ প্রত্যাশা করেছেন।

এ বিষয়ে শেরপুর সদর উপজেলা প্রকৌশলী সালমান রহমান রাসেল বলেন, সরেজমিনে দেখে জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!